Shillong (শিলং)

ভারতের শৈলশহরগুলির মধ্যে অন্যতম আকর্ষণীয় ১৪৯৫ মি উচ্চতায় পাইন ও ফারে ছাওয়া মেঘালয়ের রাজধানী পপুলার শৈলশহর সুন্দরী শিলং। ব্রিটিশের কাছে শিলং ছিলং Scotland of the East, শিলং শহরের জলবায়ু খুব মনোরম – শীতে যেমন বরফ পড়ে না, তেমনি গ্রীষ্মে গরমের আধিক্য নেই, বর্ষায় মেঘেরা লুকোচুরি খেলে বেড়ায়।

 

কিভাবে যাবেন শিলং ?

কোলকাতা থেকে সরাসরি ফ্লাইট এ শিলং আসা যায়, তবে ট্রেন বা ফ্লাইটে গুয়াহাটি এসে, গাড়িতে শিলং আসাই জনপ্রিয়, গুয়াহাটি থেকে শিলং এর দূরত্ব প্রায় ১০৫ কিমি। ফ্লাইট, ট্রেন, বাস বা গাড়ি বুকিং এর জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

 

শিলং এ কোথায় থাকবেন ?

পর্যটকদের শহর শিলং এ থাকার জন্য বেশ কিছু সাধারন ও উচ্চ মানের হোটেল, রিসর্ট ও হোম স্টে আছে। সঠিক মূল্যে ভালমানের হোটেল বুকিং এর জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

 

শিলং এ কি কি দেখবেন ?

সারাদিন ঘোরার জন্য গাড়ি ভাড়া করে শিলং ও তার আশেপাশের অঞ্চল ঘুরে আসা যায়, প্রথমেই দেখে নেওয়া যায়, ১৯৬৫ মি উঁচু শিলং পিক, পাইন-ফার-বার্চে ছাওয়া মেঘালয়ের উচ্চতম পিক থেকে শিলং শহর সুন্দর দৃশ্যমান। ১৭৭ ধাপ সিড়ি ভেঙ্গে অনন্যসুন্দর এলিফেন্ট ফলস। তৈলচিত্রে যীশুখ্রিস্টের নানান আখ্যানে ঝলমলে ডন বসকো ক্যাথিড্রাল, একে একে লেডি হায়দারি পার্ক, ওয়ার্ড লেক, গলফ ক্লাব ইত্যাদি দেখে নেওয়া যায়। সাথে এখান থেকে ডে ট্রিপে চেরাপুঞ্জি  বা মওলিননং ও ডাইকি ঘুরে আসা যায়।

 

শিলং ভ্রমণের সেরা সময় ?

সেপ্টেম্বর থেকে জুন মাস শিলং ভ্রমনের সেরা সময় হলেও, মনোরম জলবায়ুর জন্য বছরের যে কোন সময় শিলং ঘুরে আসা যায়।

 

জানেন কি ?

  • শিলং শহরের দোকানপাটে খাসি মেয়েরাই দোকান সামলান।
  • ১৮৭৪ থেকে ১৯৭৪ অবধি অবিভক্ত অসমের রাজধানী ছিল শিলং।

 

এই ট্যুর সম্পর্কে আরও বিশদে জানতে ও বুকিং এর জন্য আমাদের সাথে যোগাযোগ করুন – 9830222022 / 9674486001

Share this tourist place with your family & friend with below link.

WhatsApp chat