Puri (পুরী)

বাঙালীর ভ্রমণের অঙ্গ হিসেবে সঙ্গ নিয়েছে ভারতীয় সামুদ্রিক শহরগুলির মধ্যে অন্যতম, ওডিশার জনপ্রিয় পর্যটন কেন্দ্র পুরী। ভ্রমণার্থীদের জন্য ৭ কিমি দীর্ঘ মনোরম সমুদ্র সৈকত, তীর্থযাত্রীদের জন্য বিষ্ণু তথা শ্রীকৃষ্ণের অবতাররূপী জগন্নাথদেবের বিশ্ববিখ্যাত মন্দির খুবই তাৎপর্যপূর্ণ।

 

কিভাবে যাবেন পুরী ?

কোলকাতা থেকে সরাসরি ফ্লাইটে ভুবনেশ্বর থেকে সড়কপথে বা সরাসরি ট্রেন বা বাসে পুরী আসুন। ফ্লাইট, ট্রেন, বাস বা গাড়ি বুকিং এর জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

 

পুরিতে কোথায় থাকবেন ?

পুরীতে থাকার জন্য ওডিশা পর্যটন দপ্তরের টুরিস্ট লজ ছাড়াও বেশ কিছু সাধারন ও উচ্চ মানের প্রাইভেট হোটেল, রিসর্ট ও হলিডে হোম রয়েছে। সঠিক মূল্যে ভালমানের হোটেল বুকিং এর জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

 

পুরীতে কি কি দেখবেন ?

পুরীর অন্যতম আকর্ষণ জগন্নাথ মন্দির। মন্দির দর্শনের পাশাপাশি পুরীর অগভীর সমুদ্রে স্নান খুবই জনপ্রিয়। তবে ঘুরে আসা যায় ৫০ কিমি দুরের চিল্কা হ্রদ, কোনারক সূর্য মন্দির বা ভুবনেশ্বরের জনপ্রিয় দ্রষ্টব্য গুলি। মূলত সমুদ্র সৈকতে অবসর যাপনের শ্রেষ্ঠ ঠিকানা পুরী।

 

পুরী ভ্রমণের সেরা সময় ?

সেপ্টেম্বর থেকে মার্চ মাস এখানে ভ্রমনের সেরা সময় হলেও, বছরের যে কোন সময় একক ভাবে বা ভুবনেশ্বর ভ্রমণের সাথে পুরী ঘুরে আসা যায়।

 

জানেন কি ?

  • ১৮০৪ এ ব্রিটিশের কালে আজকের রথযাত্রার শুরু।
  • ১৯৩৬ এ কটকে স্থানান্তরের আগে ওডিশার রাজধানী ছিল পুরী।

 

 

এই ট্যুর সম্পর্কে আরও বিশদে জানতে ও বুকিং এর জন্য আমাদের সাথে যোগাযোগ করুন – 9830222022 / 9674486001

Share this tourist place with your family & friend with below link.

WhatsApp chat