Palmajua (পালমাজুয়া)

প্রায় ৫৫০০ ফুট উচ্চতায় সিঙ্গালিলা ন্যাশনাল পার্কের অন্তরে প্রকৃতিপ্রেমিক ও পক্ষিপ্রেমীদের কাছে স্বর্গ, উত্তরবঙ্গের পাহাড়ি গ্রাম পালমাজুয়া। গ্রামজুড়ে নেপালি রাই ও শেরপাদের ছোট্ট ছোট্ট গ্রাম্য বাড়ি ও জৈব খেত খামার।

 

কিভাবে যাবেন পালমাজুয়া ?

কোলকাতা থেকে ফ্লাইট, ট্রেন বা বাসে শিলিগুড়ি এসে, গাড়িতে মানেভঞ্জন, ধোতরে হয়ে পালমাজুয়া প্রায় ১২০ কিমি। দার্জিলিং থেকে দূরত্ব প্রায় ৫৫ কিমি। ফ্লাইট, ট্রেন, বাস বা গাড়ি বুকিং এর জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

 

পালমাজুয়াতে কোথায় থাকবেন ?

পালমাজুয়াতে থাকার জন্য বেশ কিছু সাধারন ও উচ্চ মানের হোম স্টে আছে। সঠিক মূল্যে ভালমানের হোম স্টে বুকিং এর জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

 

পালমাজুয়াতে কি কি দেখবেন ?

এখানে ঘুম ভাঙে পাখির কলতানে, মূলত পাখি দেখার জন্য আদর্শ জায়গা পালমাজুয়া। ফ্লাইক্যাচার, গ্রেট বারবেট, গ্রেটার ইয়োলোনেপ উডপেকার, গ্রিন-ব্যকড টিট, গ্রিন ম্যাগপাই ছাড়াও নানান ধরনের পাখি মেলে। সাথে গাড়ি নিয়ে ধোতরে, শ্রীখোলা থেকে ধুরে আসতে পারেন। তবে শান্ত ও নির্জন প্রকৃতির মাঝে দু এক দিন একাত্ম ভাবে সময় কাটাতেই বেশি ভালো লাগবে।

 

পালমাজুয়া ভ্রমণের সেরা সময় ?

সেপ্টেম্বর থেকে জুন মাস পালমাজুয়া ভ্রমনের সেরা সময় হলেও, বছরের যে কোন সময় ছোট্ট ছুটিতে বা দার্জিলিং ভ্রমণের সাথে পালমাজুয়া ঘুরে আসতে পারেন।

 

জানেন কি ?

  • উচ্চতা কম হওয়া সত্ত্বেও পালমাজুয়াতে মার্চ – এপ্রিল মাসে বেশ জাঁকিয়ে শীত থাকে।
  • এই ভ্রমণের সময় মানেভঞ্জন পেরনোর আগে, পর্যাপ্ত ক্যাশ টাকা তুলে নেবেন, কারন এরপর আর এ টি এম পাওয়া যাবে না।

 

এই ট্যুর সম্পর্কে আরও বিশদে জানতে ও বুকিং এর জন্য আমাদের সাথে যোগাযোগ করুন – 9830222022 / 9674486001

Share this tourist place with your family & friend with below link.

WhatsApp chat