Bakkhali (বকখালি)

সৈকত জোড়া ঝাউবন, ম্যানগ্রোভ জঙ্গল, মকরবাহিনী গঙ্গা, বাঘ্রবাহিনী দেবী বিশালাক্ষী, নির্জন শান্ত সমুদ্রতীর এই নিয়েই চিরচেনা সমুদ্র সৈকত বকখালি। কোলকাতা থেকে ছোট্ট ছুটিতে ঘুরে আসার জন্য আদর্শ জায়গা। সাথে ২ কিমি দুরের মোহময়ই সাগরবেলা ফ্রেসারগঞ্জ

 

কিভাবে যাবেন বকখালি ?

কোলকাতা থেকে সরাসরি বকখালি গামী বাস রয়েছে বকখালি যাবার জন্য। এ ছাড়া ট্রেনে গেলে, নামখানা স্টেশনে নেমে, গাড়ি করে যাওয়া যায় বকখালি। আর যে কোন সময় নিজস্ব গাড়ি নিয়ে বা ভাড়া করে কোলকাতা থেকে ১৩০ কিমি দুরের বকখালি যাওয়া যায়।

 

বকখালিতে কোথায় থাকবেন ?

পশ্চিমবঙ্গ পর্যটন বিভাগের টুরিস্ট লজ ছাড়াও বেশ কিছু উচ্চ ও সাধারন মানের প্রাইভেট হোটেল বকখালিতে রয়েছে। সঠিক মূল্যে, ভালোমানের হোটেল বুকিং এর জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

 

বকখালিতে কি কি দেখবেন ?

বকখালি বাসস্ট্যান্ডের কাছেই রয়েছে অরণ্য বিনোদন কেন্দ্র, কুমির প্রকল্প, কচ্ছপ প্রকল্প, সাথে দেখে নেওয়া বনবিবি মন্দির, বিশালাক্ষী মন্দির, ও গঙ্গা মন্দির। সমুদ্র বিহারের স্বাদ পেতে ভটভটিতে জম্বুদ্বীপ ঘুরে নেওয়া যায়। একসাথে ঘুরে দেখা যায় হেনরি আইল্যান্ড, পাখপাখালি, অরণ্যাচর, সরীসৃপ ও ম্যানগ্রোভ অরণ্যে ভরা নবতম প্রকৃতি পর্যটন কেন্দ্র।

 

বকখালি ভ্রমণের সেরা সময়ঃ

সেপ্টেম্বর থেকে মার্চ মাস বকখালি ভ্রমণের সেরা সময় হলেও, বছরের যে কোন সময় ছোট্ট ছুটিতে, কোলকাতা থেকে বকখালি ঘুরে আসতে পারেন।

 

জানেন কি?

  • বাংলার ছোটলাট এনড্রু ফ্রেজারের নামে, পূর্বের নারায়নতলার নামান্তর হয় ফ্রেজারগঞ্জ।
  • হেনরি আইল্যান্ডের ১১০ টি ভেড়িতে ট্যাংরা, চিংড়ি, ভেটকি, কাঁকড়ার চাষ হয়।

 

এই ট্যুর সম্পর্কে আরো বিশদে জানতে ও বুকিং এর জন্য যোগাযোগ করুন – 9830222022  & 9674486001

Share this tourist place with your family & friend with below link.
WhatsApp chat